টিপস & ট্রিকস

ফেসবুক পেজ খোলার ও জনপ্রিয় করার উপায় !!

ফেসবুক পেজ দেখতে ফেসবুক প্রোফাইলের মতোই। ফেসবুক প্রোফাইল ও ফেইসবুক পেজের মধ্যে পার্থক্য হচ্ছে ফেসবুকে সর্বোচ্চ ৫০০০ জনকে ফ্রেন্ড হিসেবে এড করা যায় আর ফেসবুক পেজে ফ্রেন্ড অ্যাড করা না গেলেও এতে লাইক বা ফলো এর কোনো নির্দিষ্ট সীমা নেই। তাই একে অনেকটা ফেসবুক পাবলিক প্রোফাইল ও বলা যেতে পারে।
ফেসবুক পেজ এর সুবিধা হলো যে কেউ চাইলেই নিজের ব্যক্তিগত প্রোফাইল আলাদা রাখতে পারে।

চলুন তাহলে জেনে নেওয়া যাক ফেসবুক পেজ খোলার ও জনপ্রিয় করার উপায়গুলো সম্পর্কে বিস্তারিত পাশাপাশি ফেসবুক পেজ সাজানোর টিপসগুলো।

ফেসবুক পেজ তৈরী করা মোটেও কঠিন কোনো কাজ নয়। যেকেউ চাইলেই খুব সহজেই কোনো ঝামেলা ছাড়াই ফেসবুক পেজ খুলতে পারে।তবে,ফেসবুক পেজ খুলতে হলে প্রথমত একটি ফেসবুক একাউন্ট/ আইডি থাকতে হবে।

ফেসবুক পেজ সহজে খোলার উপায়

প্রথমত, আপনাকে ফেসবুক এ প্রবেশ করে আপনার ফেসবুক একাউন্ট এ সাইনইন করতে হবে।এরপর ডান পাশের মেন্যুতে ক্লিক করতে হবে। Pages অপশনটি খুঁজে বের করে Create চাপুন এরপর Get Started এর মধ্যে ক্লিক করুন।
এরপর পেজ নাম বক্সে কি নাম দিয়ে পেজ খুলতে চান তা লিখুন এবং Next চাপুন।
তারপর আপনার পেজটি কি ধরনের সে অনুযায়ী একটি ক্যাটাগরি সিলেক্ট করুন।
এরপর কভার ফটো ও প্রোফাইল পিকচার সিলেক্ট করে Done চাপুন। এরপর দেখবেন আপনার একটি ফেসবুক পেজ খোলা হয়ে গেছে।

আরো জানুন:ফেসবুক আইডি ডিজেবল কেন হয় ও ডিজেবল হলে করণীয়

ফেসবুক পেজ জনপ্রিয় করার উপায়

ফেসবুক পেজ খোলাতো হয়ে গেলো এখন প্রশ্ন হচ্ছে ফেসবুক পেজটিকে কিভাবে জনপ্রিয় করে তুলবেন?
যদি আপনি ফেসবুক পেজটিকে জনপ্রিয় করতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আমরা আপনাদের সাথে গুরুত্বপূর্ণ কিছু টিপস শেয়ার করবো যেগুলোর সাহায্যে আপনি লিগাল উপায়ে আপনার ফেইসবুক পেজটিকে জনপ্রিয় করে তুলতে পারবেন।

নিয়মিত পোস্ট করা

প্রথমত, আপনাকে নিয়মিত পোস্ট করতে হবে। আপনি যদি পেজের জনপ্রিয়তার পাশাপাশি লাইক ফলোয়ার বাড়াতে চান আপনাকে নিয়মিত পোস্ট করতেই হবে। কেননা নিয়মিত পোস্ট করার কারণে সার্চ ইঞ্জিন আপনার অ্যাক্টিভিটি বেশি দেখাবে।

সিডিউল ভাবে পোস্ট করা

সিডিউল ভাবে পোস্ট করার মানে হচ্ছে একটি নির্দিষ্ট টাইমে পোস্ট করা। অর্থাৎ যে সময়ে সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কগুলোতে অনেক বেশি ভিজিটর থাকে তখন পোস্ট করা।

ভালো মানের পোস্ট করা

একটি ফেসবুক পেজকে জনপ্রিয় করার জন্য কোয়ালিটি সম্পন্ন পোস্ট এর কোনো বিকল্প নেই। আপনি পোস্ট করার সময় আপনাকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে আপনার পোস্টগুলো ভালো মানের কিনা। পাশাপাশি পোস্টগুলো নির্দিষ্ট বিষয়ের উপর হতে হবে।তাহলে আপনি আপনার ফেসবুক পেজে অর্গানিক ফলোয়ার
পাবেন।

বিভিন্ন গ্রুপে অ্যাড হওয়া

ফেসবুকে আপনি হাজরের ও বেশি গ্রুপ দেখতে পাবেন। আপনার পেজের সাথে মিল রয়েছে এমন ফেসবুক এর গ্রুপ গুলোতে যুক্ত হতে পারেন। গ্রুপ গুলোর মধ্যে আপনি ভালো ভালো পোস্ট দিয়ে বিভিন্ন কন্টেন্ট নিয়ে আলোচনা করতে পারেন। যখন কনটেন্টগুলো মানুষের দৃষ্টি আকর্ষন করবে তখন গ্রুপগুলো থেকে আপনার পেইজে ভিজিটর আসা শুরু করবে।

বুষ্ট করে লাইক ফলোয়ার বাড়ানো

ফেসবুক পেজ জনপ্রিয় করে তোলার পূর্বশর্ত কি তা আমাদের সবারই জানা আছে। পেইজের লাইক ফলোয়ার বাড়ানো। আপনি লিগ্যাল উপায়ে ফেইসবুকে বুস্ট করার মাধ্যমে লাইক ফলোয়ার বাড়াতে পারেন।

ফেসবুক পেজ সাজানোর শর্টকাট টিপস

ফেসবুক পেজ সাজানোর টিপসগুলো শর্টকাট কয়েকটি স্টেপস এর মাধ্যমে দেখানো হলো-

স্টেপঃ ১

  • পেজের জন্য একটা লোগো তৈরি করা;
  • পেজের কভার ব্যানার তৈরি করা;
  • এ্যাবাউট পেজে কন্টেন্ট তৈরি করা;

স্টেপ:২

  • মেসেঞ্জার অপশন সেটআপ করে রাখা;
  • অটো ম্যাসেজ রেস্পন্ডার সেটআপ করা;

স্টেপ:৩

  • ফেসবুক পেজ বুস্ট করা, যদি প্রয়োজন হয় পোস্ট ও বুস্টিং করা।
  • পেজের মধ্যে প্রতিদিন কম পক্ষে ৩-৫টা করে পোস্ট দেওয়া;

ফেসবুক পেজ খোলার ও জনপ্রিয় করার উপায় পাশাপাশি ফেসবুক পেজ সাজানোর টিপস গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। এখন আপনি ফেসবুক পেজ খোলার পাশাপাশি চাইলেই পেজটিকে জনপ্রিয় করে তুলতে পারেন।

আরো জানুন:ফেসবুক আইডি ডিজেবল কেন হয় ও ডিজেবল হলে করণীয়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button