Online Guide

বাচ্চা নষ্ট হওয়ার লক্ষণ ও ট্যাবলেট এর নাম-দাম❤️

Signs of miscarriage in bangla

১, ২, ৩, ৪ মাসের বাচ্চা নষ্ট হওয়ার লক্ষণ ও বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম নিয়ে আজকের এই পোষ্ট সাজানো হয়েছে।

বাচ্চা নষ্ট হওয়ার লক্ষণ

Signs of miscarriage in bangla:

  • ১) গর্ভাবস্থায় মাসিক ঋতুচক্র বন্ধ থাকে পুরোপুরি। কিন্তু কিছু ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে সামান্য রক্তপাত খুব অস্বাভাবিক লক্ষণ নয়। তবে সেই ব্লিডিংয়ের পরিমাণ যদি খুব বেশি হয়, তা হলে তা অবশ্যই মিসক্যারেজের লক্ষণ।
  • ২) পিরিয়ড চলকালীন যেমন ব্যথা হয়, ঠিক তেমনই অসহনীয় মেনস্ট্রুয়াল ক্র্যাম্প যদি তলপেটে হয়, তা হলে তা মিসক্যারেজের আশঙ্কা বয়ে আনতে পারে।
  • ৩) প্রেগন্যান্সিতে কিছু শারীরিক লক্ষণ দেখা যায়। যেমন টেন্ডার ব্রেস্ট ইত্যাদি। তেমন লক্ষণ যদি হঠাৎ করে গায়েব হয়ে যায়,তা হলেও মিসক্যারেজের আশঙ্কা করা যেতে পারে।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম

বাচ্চা নষ্ট করার জন্য বাজারে বিভিন্ন প্রকার ওষুধ পাওয়া গেল এর মধ্যে সবচাইতে জনপ্রিয় পরিচিত একটি ঔষধ হচ্ছে এম এম কিট MM Kit তবে এই ঔষধটি খাওয়ার কিছু নিয়ম রয়েছে আপনি যদি নিয়মগুলো মেনে না চলে তাহলে প্রেগনেন্সি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকবে ।

আচ্ছা মাসিকের পর সহবাস করার পর মেন্স যদি দেড় মাস আটকে থাকে তাহলে প্রেগ্নেন্ট হওয়ার কোনো সম্ভবনা আছে?  আছে.

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম: বাচ্চা নষ্ট করার জন্য বাজারে বিভিন্ন প্রকার ওষুধ পাওয়া গেল এর মধ্যে সবচাইতে জনপ্রিয় পরিচিত একটি ঔষধ হচ্ছে এম এম কিট MM Kit তবে এই ঔষধটি খাওয়ার কিছু নিয়ম রয়েছে আপনি যদি নিয়মগুলো মেনে না চলে তাহলে প্রেগনেন্সি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকবে ।

 এম এম কিট খাওয়া হয় বাচ্চা নষ্ট করার জন্য তবে এটি খেতে হবে প্রেগনেন্সি শুরু হওয়ার সর্বোচ্চ ৯ সপ্তাহের মধ্যে।  বাচ্চা কনসিভ হওয়ার নয় সপ্তাহ পার হয়ে যাওয়ার পরে এম এম কিট খেলে এটির কার্যকারিতা থাকে না।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট খাওয়ার নিয়ম: বড়ি মুখে গিলে খাবেন। এটিই মাসিক নিয়মিতকরন অথবা গর্ভপাত ত্বরান্বিত করে। মিফটোন ট্যাবলেট টি গ্রহনের ২৪ থেকে ৪৮ ঘন্টা পর মিসোটোল ট্যাবলেট গাল ও মাড়ির মাঝে অথবা জিহ্বার নিচে রাখতে হবে।

যা গর্ভশয়কে সংকুচিত করে এবং এর মধ্যকার উুপাদান সমুহ বের করে গর্ভপাত ঘটায়। আর এই কাজের জন্য মিসোটোলই আদর্শ মেডিসিন, কেনোনা এটা খুবই কার্যকর,নিরাপদ,সুলভ এবং সহজ প্রাপ্য।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম কি?

যারা অনাকাঙ্ক্ষিত বাচ্চা বানানোর উপায় গর্ভপত্র বাচ্চা নষ্ট করতে চায় তারা এম এম কিট (MM Kit)  ব্যবহার করুন এম এম কিট ব্যবহারের মাধ্যমে নয় সপ্তাহের বাচ্চা নষ্ট করা সম্ভব।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর দাম:

বাচ্চা নষ্ট করার জন্য পরিচিত mm-kit প্রতিবেশ ঔষধ এর মূল্য ৬০ টাকা করে। প্রতিটি বক্সে সর্বমোট পাঁচটি ট্যাবলেট থাকে যার মূল্য হচ্ছে 300 টাকা আপনার যদি বাচ্চা নষ্ট করা খুবই জরুরি হয় তাহলে পুরো ১ বক্স ঔষধ কিনে নেবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button