আজকের দাম

ব্যাটারি চালিত সাইকেল দাম (বাংলাদেশ) 2022-23

আজকে আমরা বাংলাদেশের বাজারে ব্যাটারি চালিত সাইকেল দাম সম্পর্কে জানব.

আজকে আমরা জানবো পতাকা আশেপাশে যেমন ৪৫০০ টাকায় ব্যাটারি চালিত মোটর সাইকেল দাম.

Page navigation

পরিবেশ দূষণমুক্ত রাখতে ব্যাটারি চালিত সাইকেল এর কোন বিকল্প নেই। দাম কম হওয়ায় ক্রমাগত ব্যাটারিচালিত সাইকেলের চাহিদা বেড়েই চলছে। যে কেউ চাইলে স্বল্পখরচে নরমাল সাইকেলকে দেশীয় সাইকেলের যন্ত্রাংশ ব্যবহার করে ব্যাটারি চালিত সাইকেলে রূপান্তর করতে পারে সেজন্য যন্ত্রাংশ ভেবে খরচ পড়বে নয় হাজার থেকে 20 হাজার টাকা।

ব্যাটারি চালিত সাইকেল তৈরির আরেকটি প্রতিষ্ঠান ডি এম আর ই। প্রতিষ্ঠানটি বলেছে বর্তমানে তরুণ-তরুণীদের কাছে ব্যাটারি চালিত সাইকেলের জনপ্রিয়তা তুমুল পরিমাণে বেড়ে গিয়েছে।

বর্তমানে বাজারে ৮ থেকে ১০ হাজার টাকার মধ্যেই ভালো ভালো ব্যাটারি চালিত সাইকেল পাওয়া যাচ্ছে। জনপ্রিয় ব্র্যান্ড শাওমি ব্যাটারি চালিত নতুন মডেলের সাইকেল বাজারে নিয়ে এসেছে। যেগুলোর দাম পড়বে ১০ থেকে ৩০ হাজার টাকা।

দেশের সর্বত্র ব্যাটারি চালিত সাইকেল এর ব্যবহার ছড়িয়ে দিতে পারলে পরিবেশের যেমন উপকার হবে তেমনি স্বল্প দূরত্বে যাতায়াত করার জন্য খুবই ভাল একটি পরিবহন ব্যবস্থা সৃষ্টি হবে।

প্রত্যেকদিন হু হু করে বাড়ছে পেট্রোলের দাম! এই অবস্থায় সাধারণ অবস্থায় ক্রমশ টান পড়েছে পকেটে। আর তাই দ্রুত গতিতে চাহিদা বাড়ছে পেট্রোলের বিকল্প পরিবহণে।

আর সে কারণে ক্রমশ ব্যাটারি চালিত গাড়ির বিক্রিও বাড়ছে আর তৈরিও হচ্ছে। চার চাকা থেকে দুচাকা, আগামিদিনে সবই ছুটবে ব্যাটারিতে। আর সে লক্ষ্যেই এখন কাজ করছে একাধিক সংস্থা।

Nexzu Mobility Roadlark সাইকেল!

নতুন মডেলের সাইকেল Nexzu Mobility Roadlark!

ব্যাটারি চালিত সাইকেল কোথায় পাওয়া যায়: ব্যাঙ্গালুরুর অন্যতম বৃহৎ ব্যাটারি চালিত গাড়ি তৈরির সংস্থা ইলেকট্রিক সাইকেল নিয়ে এসেছে। সংস্থার দাবি ব্যাটারি চালিত এই সাইকেল Roadlark একবার ফুল চার্জ দিলেই ছুটবে ১০০ কিমি। কোনও ভাবে যদি ব্যাটারি খুলেও যায় তাহলেও প্যাডেলের সাহায্যে আপনি এই সাইকেল চালাতে পারবেন। এই সাইকেলে ডুয়েল ব্যাটারি সিস্টেম রিয়েছে। প্রাইমারি 8.7 Ah কি হাল্কা ব্যাটারি এবং রিমুবেবল ব্যাটারি দেওয়া রয়েছে এটিতে। ঘরে থাকা যে কোনও প্লাগের সাহায্যে এই সাইকেল চার্জ দেওয়া যায়। এই সাইকেলের দাম পড়বে মাত্র ৪২ হাজার টাকা। প্রতি ঘন্টা ২৫ কিমি পর্যন্ত ছুটতে পারে এই সাইকেল।

Toutche-এর তৈরি সাইকেল Heileo M100

ব্যাটারি চালিত Toutche-এর তৈরি সাইকেল Heileo M100

ব্যাঙ্গালুরুর আরও একটি ব্যাটারি চালিত ভেইক্যাল তৈরির সংস্থা হল Toutche। সাধারণ মানুষের কথা ভেবে তারাও একটি সাইকেল নিয়ে এসেছে। যেটির নাম দেওয়া হয়েছে Heileo M100 । বাজারে বেশ জনপ্রিয় হয়েছে এই সংস্থা। যদিও এই সংস্থা একাধিক সাইকেল তৈরি করেছে। কিন্তু Heileo M100 বেশ জনপ্রিয় হয়েছে। এই সাইকেলের গতি ৬০ কিমি। 0.37kWh-ক্ষমতা সম্পন্ন একটি ব্যাটারি লাগানো হয়েছে এটিতে। প্রয়োজনে ব্যাটারি আরও শক্তিশালী লাগিয়ে এই সাইকেলের গতি আরও বাড়ানো যেতে পারে। জিএসটি নিয়ে এই সাইকেলের দাম পড়বে মাত্র ৬০ হাজার টাকা।

GoZero সংস্থার তৈরি ইলেকট্রিক সাইকেল

ব্যাটারি চালিত GoZero সংস্থার ইলেকট্রিক সাইকেল

ভারতের মাটিতে ইতিমধ্যে ব্যবসা বাড়াতে শুরু করেছে একাধিক বিদেশী সংস্থাও। সেই সমস্ত সংস্থা ইতিমধ্যে দেশের মাটিতে ইলেকট্রিক সাইকেল তৈরি করছে। ব্রিটেনের সংস্থা GoZero ভারতে ব্যবসা শুরু করেছে। ভারতের একাধিক রাজ্যে এই সংস্থা সাইকেল বিক্রি করছে। সংস্থা তাঁদের একাধিক মডেলের সাইকেলও নিয়ে এসেছে। তবে সংস্থার তৈরি সবথেকে ভালো সাইকেলগুলির মধ্যে জনপ্রিয় হয়েছে Skellig Pro। যেটি কিনা একচার চার্জ দিলেই ৭০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। সংস্থার তৈরি এই সাইকেলে 250W পাওয়ারের একটি মিটার লাগানো হয়েছে। এছাড়াও আরও সুযোগ সুবিধার কথা বলা হয়েছে। এই সাইকেলের দাম প্রায় ৪০ হাজার টাকা। এই সংস্থার তৈরি আরও দুটি সাইকেল রয়েছে। সেগুলিও বেশ জনপ্রিয় হয়েছে। যার মধ্যে Skellig Lite-এর দাম পড়বে প্রায় ২০ হাজার টাকা। এটি অ্যালাউন এক্সক্লুসিভ সাইকেল আছে। Skellig এর দাম পড়বে ৩২ হাজার ৪৯৯ টাকা। সংস্থার তৈরি এই দুটি সাইকেলও বেশ জনপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button